মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১st অক্টোবর ২০১৯

বিআইডব্লিউটিএ'র জন্য ৪৫টি টার্মিনাল পন্টুন নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠান


প্রকাশন তারিখ : 2019-09-30

 

নদী বন্দরে যাত্রিসেবা ও মানোয়ন্নয়নে ৪৫টি টার্মিনাল পন্টুন নির্মাণ করছে সরকার--নৌপরিবহন প্রতিমন্ত্রী

 

গত ২৯-০৯-২০১৯ খ্রিঃ তারিখ নারায়ণগঞ্জের মেঘনাঘাটস্থ আনন্দ শিপইয়ার্ডে বিআইডব্লিউটিএ'র জন্য ৪৫টি টার্মিনাল পন্টুন নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি মাননীয়  নৌপরিবহন প্রতিমন্ত্রী  ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, সকল নদী বন্দরে যাত্রিসেবা ও মানোন্নয়নে সরকার ৪৫টি টার্মিনাল পন্টুন নির্মান করছে।  এসময় অন্যান্যের মধ্যে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, আনন্দ শীপ ইয়ার্ড লিমিটেডের চেয়ারম্যান ড. আব্দুল্লাহেল বারী এবং ব্যবস্থাপনা পরিচালক আফরুজা বারী উপস্থিত ছিলেন ।

 

উল্লেখ্য, বিআইডব্লিউটিএ বিভিন্ন নদী বন্দরে স্থাপনের জন্য প্রায় ৯৮ কোটি টাকা ব্যয়ে আনুষঙ্গিক সুবিধাসহ ৪৫ টি বিশেষ ধরনের টার্মিনাল পন্টুন নির্মাণের প্রকল্প গ্রহণ করেছে। এলক্ষ্যে এবছরের ২২ আগস্ট আনন্দ শিপইয়ার্ডের সাথে বিআইডব্লিউটিএর চুক্তিপত্র স্বাক্ষর হয়েছে। আশা করা যায় ২০২০ সালের ডিসেম্বরের মধ্যে টার্মিনাল পন্টুনগুলো পাওয়া যাবে। প্রতিটি পন্টুনের দৈর্ঘ্য ১০০ ফুট, প্রস্থ ৩২ ফুট এবং গভিরতা ৭.৫ ফুট।

 

৪৫টি পন্টুন যেসব বন্দরে স্থাপন করা হবে, সেগুলো হলো-ঢাকা নদী বন্দরের সদরঘাটে ১৫ টি, লারকুঠিঘাটে ৪টি, ওয়াইজঘাটে ৩টি, নারায়ণগঞ্জ নদী বন্দরে ৪টি, চাঁদপুর নদী বন্দরে ৪টি, ভোলা নদী বন্দরে ৩টি, পটুয়াখালী নদী বন্দরে ৩টি, মীরকাদিম নদী বন্দরে একটি, ফতুল্লা লঞ্চঘাটে দুটি, ঝালকাঠি লঞ্চঘাটে দুটি, হুলারহাট লঞ্চঘাটে একটি, বরগুনা নদী বন্দরে একটি এবং খুলনা নদী বন্দরে দুটি।  ছবি দেখুন

 


Share with :

Facebook Facebook